ভার্চুয়াল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনা করছে সরকার টিডিসি রিপোর্ট - দৈনিক জাতীয় খবর

ভার্চুয়াল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনা করছে সরকার টিডিসি রিপোর্ট
Image may contain: 1 person, glasses and close-up

বাংলাদেশকে উন্নত বিশ্বের সঙ্গে এগিয়ে নেওয়ার লক্ষ্যে সরকার ভার্চুয়াল বিশ্ববিদ্যালয় করার পরিকল্পনা গ্রহণ করেছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আজ বৃহস্পতিবার নাটোরের সিংড়ায় বেশ কয়েকটি উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও বিতরণকালে এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার উন্নত বিশ্বের সাথে বাংলাদেশকে এগিয়ে নেয়ার লক্ষ্যে ভার্চুয়াল বিশ্ববিদ্যালয় করার পরিকল্পনা গ্রহণ করেছে। বাংলাদেশের মডেল অনেক দেশ অনুকরণ করছে। বর্তমান দুর্যোগ মোকাবেলায় সরকারি সকল কর্মকর্তা, আওয়ামী লীগের তৃণমৃল নেতাকর্মী থেকে সর্বস্তরের কর্মীরা কাজ করছে।

জুনাইদ আহমেদ পলক বলেন, বৈশ্বিক মহামারী মোকাবেলায় সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। অনলাইনের মাধ্যমে ক্ষতি পুষিয়ে নিতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে এবং আইসিটি মন্ত্রাণালয় সফলভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি উত্তর সময়ে বিশ্বে কর্মসংস্থানের প্রেক্ষাপট বদলে যাবে। কর্মসংস্থান হবে প্রযুক্তি নির্ভর। দেশের সাড়ে চার কোটি শিক্ষার্থীকে প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের উপযোগী করে তুলতে সরকার কাজ করছে। ভার্চুয়াল ইউনিভার্সিটি অফ ম্যানেজমেন্ট এন্ড মাল্টিমিডিয়া ইনোভেশন স্থাপনের পরিকল্পনা করেছে সরকার।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, উপজেলা প্রকল্প কর্মকর্তা আল আমিন সরকার, উপজেলা বন কর্মকর্তা সত্যোন্দ্র নাথ প্রমুখ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.