অনলাইন আমমেলা উদ্বোধন - দৈনিক জাতীয় খবর

অনলাইন আমমেলা উদ্বোধন

Image may contain: plant, food and outdoor


প্রান্তিক আম চাষিদের ই-বাণিজ্যে সম্পৃক্ত করার লক্ষ্যে উদ্বোধন করা হয়েছে অনলাইন আমমেলা। গতকাল সোমবার বাণিজ্য মন্ত্রণালয় ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের যৌথ আয়োজনে অনুষ্ঠিত ‘আম মেলা ই-বাণিজ্যে সারাবেলা’ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশে ই-কমার্সের উন্নয়ন, অনলাইনে দেশীয় পণ্যের প্রসার ও ই-বাণিজ্যে গতিশীলতা আনতে এ অনলাইন আমমেলার আয়োজন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আমমেলা উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন। বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ওবায়দুল আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মো. হাফিজুর রহমান, মহাপরিচালক, ডাব্লিউটিও সেল, বাণিজ্য মন্ত্রণালয়। এ এইচ এম সফিকুজ্জামান, যুগ্ম সচিব, বাণিজ্য মন্ত্রণালয়। মো. হামিদুল হক, জেলা প্রশাসক, রাজশাহী। রেজওয়ানুল হক জামি টিম লিডার, একশপ ও মাজহারুল মান্নান, প্রতিনিধি হর্টেক্স ফাউন্ডেশন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শমী কায়সার, প্রেসিডেন্ট, ই-ক্যাব।
বাণিজ্যসচিব ড. জাফর উদ্দীন বলেন, করোনার কারণে অর্থবাজারে যে প্রভাব পড়েছে তাতে চাষিদের দুঃখ-দুর্দশা দেখে এই উদ্যোগের কথা চিন্তা করা হয়েছে। করোনা যেমন অর্থনৈতিক ঝুঁকি সৃষ্টি করেছে, তেমনি নতুন কিছু করার সুযোগও তৈরি করেছে। ই-ক্যাবকে সঙ্গে নিয়ে এই কর্মসূচি বাস্তবায়নে তিনি সবার সহযোগিতা কামনা করেন। এর মাধ্যমে প্রান্তিক পর্যায়ের উৎপাদনকারীকে ই-বাণিজ্যে সম্পৃক্ত করে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হবে

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.