খুলনার দাকোপে পারিবারিক মন্দির ও জমি জোরপূর্বক দখল করায় নিহার মন্ডলের বিরুদ্ধে সংবাদ সম্মেলন



বি.এম.শহিদুল ইসলাম,খুলনা প্রতিনিধি: খুলনা জেলার অন্তর্গত দাকোপ উপজেলার লাউডোব গ্রামের অধিবাসী মিনা সরকার আজ ২৯ জানুয়ারি দুপুর ১২.৩০ মি. খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। উক্ত সংবাদ সম্মেলনে মিনা সরকারের পক্ষে তার ভাই বিভাষ সরকার সাংবাদিকদের কে জানান,আমার ক্রয়কৃত সম্পত্তি নামপত্তন ও খাজনা পরিশোধ করে দীর্ঘ ১২ বছরের অধিককাল ধরে আমি ভোগ দখল করে আসছি।
আমি চাকুরীর সুবাদে পরিবারসহ কানাডা প্রবাসী। কিছু দিন আগে আমার শ্বশুর-শ্বাশুড়ী হঠাৎ করে মারা যাওয়ার কারণে আমি অভিভাবক শূণ্য হয়ে পড়ি, ঠিক এমনি একসময় ভূমিদস্যু নিহার মন্ডল ও তার কুচক্রী মহল প্রভাব খাটিয়ে এলাকার কিছু লোককে সংঘবদ্ধ করে আমার পারিবারিক মন্দির ও জমি জোরপূর্বক দখল করে সার্বজনীন মন্দির নির্মাণ করার মাধ্যমে ঐ কুচক্রী মহল জমি ভোগ দখল করতে চাচ্ছে।


আমার এলাকার জনগণ যদি চায় তাহলে আমি নিজ অর্থায়নে ওখানে মন্দির নির্মাণ করে দিবো। কিন্তু ভূমিদস্যু নিহার মন্ডল ও তার সাঙ্গ-পাঙ্গ আমার পারিবারিক মন্দিরকে সার্বজনীন দাবী করে জমি দখলের পায়তারা করছে। তাদের জমি সংক্রান্ত কোন কাগজপত্র নেই,নেই কোন আইনগত অধিকার।

আমি এলাকার চেয়ারম্যান, মেম্বরের কাছে গিয়ে কোন প্রতিকার পাই নাই। তাই গত ইং ০২/০৫/২০২১ তারিখে দাকোপ থানায় একটি জিডি করি যার নং ৫৫ । গত ইং ১৩/০৫/২০২১ তারিখে দাকোপ উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ করি যার নং ৪৯/২০২১ । গত ইং ০৬/০৮/২০২০ তারিখ খুলনা পুলিশ সুপার বরাবর ৩৬৫৮/১০-০৮-২০২০ নং অভিযোগ করি। গত ইং ০৮/০১/২০২২ তারিখ খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান বরাবর অভিযোগ করি এবং তিনি দাকোপ উপজেলা নির্বাহী অফিসার বরাবর জোর সুপারিশ করে দেন কিন্তু তিনি আজ অবধি কোন ব্যবস্থা গ্রহণ করেন নাই। শেষ পর্যন্ত কোর্টে গিয়ে ১৪৫ ধারা মামলা করি। পুলিশ কোর্টের নিষেধাজ্ঞার আদেশ নিয়ে বিবাদীগনকে নিষেধ করে আসেন। কিন্ত সে আদেশও তারা মানছে না।
মোট ০.৬১ একর জমির মধ্য হইতে .০৩৩০ একর (প্রায় ২ কাঠা) নালিশী জমি, যাহা পারিবারিক শিব মন্দির মর্মে দে: ১৬৮/২১ নং কেস কোর্টে চলমান রয়েছে। যাহা নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে সার্বজনীন মর্মে দাবী করছে। উল্লেখ্য যে, এই বেপরোয়া লোক কোর্টের রায়ের জন্য অপেক্ষা না করিয়া ২ কাঠা পারিবারিক মন্দিরের জায়গাসহ আরো ৫৮ শতক (প্রায় ২ বিঘা) মন্দির লাগোয়া বিলান জমি জবর দখল করে নিতে পায়তারা করছে এবং এই জমিতে আমাদের মাছ চাষ, সব্জি চাষ করতে বাঁধা দেওয়াসহ জীবন নাশের হুমকি প্রদান করছে।

 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.